শুক্রবার, ২২ অক্টোবর 2021 বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   গ্রাম বাংলা -
                                                                                                                                                                                                                                                                                                                                 
কুষ্টিয়া লালন শাহ মাজার মাঠ সংলগ্ন কালী নদী থেকে লাশ উদ্ধার

কুষ্টিয়া প্রতিনিধি:
কুষ্টিয়া কুমারখালী উপজেলার ছেউড়িয়া এলাকায় অবস্থিত লালন শাহ মাজার মাঠ সংলগ্ন কালী নদী থেকে আনুমানিক (৩০) বছর বয়সী অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

আজ (২১ অক্টোবর) ভোর ৬ টার সময় স্থানীয়রা কালী নদীতে লাশ ভেসে থাকতে দেখে থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে।

তবে প্রাথমিকভাবে লাশ এখনো সনাক্ত করা সম্ভব হয়নি। স্থানীয়রা ধারণা করছেন ২/৩ দিন ধরে লাশটি নদীতে ডুবে ছিলো আজ ভেসে উঠেছে।

এ বিষয়ে কুমারখালী থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদারের সাথে মুঠোফোনে মাধ্যমে যোগাযোগ করা হলে বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, সকালে স্থানীয়রা নদীতে লাশ ভাসতে দেখে পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ দেখতে পায়। তবে লাশের এখনো পরিচয় পাওয়া যায়নি। লাশের উদ্ধার কাজ এখনো চলমান রয়েছে।

কুষ্টিয়া লালন শাহ মাজার মাঠ সংলগ্ন কালী নদী থেকে লাশ উদ্ধার
                                  

কুষ্টিয়া প্রতিনিধি:
কুষ্টিয়া কুমারখালী উপজেলার ছেউড়িয়া এলাকায় অবস্থিত লালন শাহ মাজার মাঠ সংলগ্ন কালী নদী থেকে আনুমানিক (৩০) বছর বয়সী অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

আজ (২১ অক্টোবর) ভোর ৬ টার সময় স্থানীয়রা কালী নদীতে লাশ ভেসে থাকতে দেখে থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে।

তবে প্রাথমিকভাবে লাশ এখনো সনাক্ত করা সম্ভব হয়নি। স্থানীয়রা ধারণা করছেন ২/৩ দিন ধরে লাশটি নদীতে ডুবে ছিলো আজ ভেসে উঠেছে।

এ বিষয়ে কুমারখালী থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদারের সাথে মুঠোফোনে মাধ্যমে যোগাযোগ করা হলে বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, সকালে স্থানীয়রা নদীতে লাশ ভাসতে দেখে পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ দেখতে পায়। তবে লাশের এখনো পরিচয় পাওয়া যায়নি। লাশের উদ্ধার কাজ এখনো চলমান রয়েছে।

তানোরে অসুস্থ বিশ্বনাথের পাশে সমাজসেবক সুজন
                                  

তানোর(রাজশাহী) প্রতিনিধি :
রাজশাহী তানোর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড গোল্লাপাড়া গ্রামের বাসিন্দা বিশ্বনাথ দাস পায়ের অপারেশনের জন্য রাজশাহী বারিন্দ্ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গতকাল তাকে দেখতে যান তানোর পৌর আওয়ামী লীগের সভাপতি প্রার্থী, বিশিষ্ট সমাজসেবক ও তরুণ নেতৃত্ব আলহাজ্ব আবুল বাসার সুজন। তিনি অসুস্থ বিশ্বনাথের শারিরীক অবস্থার খোঁজ খবর নেন এবং প্রয়োজনে তার পাশে থেকে সার্বিক সহযোগীতার প্রতিশ্রুতি দেন। এ সময় তার সঙ্গে ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের অন্যতম সদস্য ও তানোর উপেজলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী রামিল হাসান সুইট ও রোকন সরকার প্রমুখ। এদিকে বিশ্বনাথ পরিবার সুজনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

আশুগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের
                                  

সরাইল প্রতিনিধি:
ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে উপজেলায় অজ্ঞাত গাড়িচাপায় দু’জন প্রাণ হারিয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ৩ জন। আজ বুধবার (২০ অক্টোবর) সকাল ৬টার দিকে উপজেলার সোনারামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, দিনাজপুর সদর উপজেলার আব্দুল মালেকের ছেলে হায়দার আলী (৩০) ও দিনাজপুর সদর উপজেলার আতা মিয়া।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্র জানা যায়, সোনারামপুর এলাকার খান রাইস মিলে কাজের জন্য ওই পাঁচজন বাসে করে বুধবার সকালে আশুগঞ্জ আসেন। সোনারামপুর এলাকার রাজমনি হোটেলের সামনে এসে তারা বাস থেকে নামেন। পরে হেঁটে তারা রাইস মিলে যাওয়ার সময় অজ্ঞাত একটি গাড়ি তাদের চাপা দেয়।এতে ঘটনাস্থলেই দুজন মারা যান। বাকি তিনজন গুরুতর আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজালাল আলম জানান, কোন গাড়ি তাদের চাপা দিয়েছে, সেটি নিশ্চিত হওয়া যায়নি। গাড়িটি শনাক্তের চেষ্টা চলছে।

কালিহাতী প্রেসক্লাবের কমিটি বিলুপ্ত ঘোষণা
                                  

কালিহাতী প্রতিনিধি:
টাঙ্গাইলের কালিহাতী প্রেসক্লাবের দ্বি-বার্ষিক কার্যকরী পরিষদের মেয়াদ পূর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব কার্যালয়ে সভাপতি শাহ আলমের সভাপতিত্বে কার্যকরী পরিষদের এক সভা শেষে তিনি এ কমিটির বিলুপ্তি ঘোষণা করেন। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক দাশ পবিত্র।

সভায় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও কার্যকরী সদস্য রঞ্জন কৃষ্ণ পন্ডিতকে প্রধান করে কামরুল হাসান মিয়া ও আতোয়ার রহমানকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ঠ এডহক কমিটি গঠন করা হয়েছে। গঠনতন্ত্র মোতাবেক অতি দ্রুত এরা নির্বাচন আয়োজনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

সভায় উপস্থিত ছিলেন বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মীর আনোয়ার হোসেন, তারেক আহমেদ, যুগ্ম-সম্পাদক সোহেল রানা, কোষাধ্যক্ষ মেহেদী হাসান চৌধুরী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আনিছুর রহমান শেলী, ক্রীড়া সম্পাদক সুমন চন্দ্র ঘোষ, দপ্তর সম্পাদক মনির হোসেন, কার্যকরী সদস্য রঞ্জন কৃষ্ণ পন্ডিত, কামরুল হাসান মিয়া ও কামরুল হাসান।

ক্ষতিগ্রস্থ মন্দির পরিদর্শনে ভারতীয় সহকারী হাইকমিশনার
                                  

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামের উলিপুরে দূর্গাপূজা চলাকালে ভাংচুর এবং অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত মন্দিরগুলো পরিদর্শন করেছেন রাজশাহী রেঞ্জের দায়িত্বে থাকা ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি।

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে উলিপুরের থেতরাই এবং গুনাইগাছ ইউনিয়নের মোট ৪ টি মন্দির তিনি পরিদর্শন করেন। গুনাইগাছ ইউনিয়নের পশ্চিম কালুডাঙ্গা ব্রাহ্মনপাড়া সর্বজনীন মন্দির, নেফরা শ্রী শ্রী দূর্গা মন্দির, পশ্চিম কালুডাঙা সার্বজনীন দেবী মন্দির এবং থেতরাই ইউনিয়নের হোকডাঙ্গা ভারতপাড়া সর্বজনীন দূর্গা মন্দির তিনি পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উলিপুর উপজেলা কমিটির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে (গবা), উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু, কুড়িগ্রাম রামকৃষ্ণ মিশনের সাধারণ সম্পাদক উদয় শংকর চক্রবর্তী, উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি।

পরিদর্শনকালে ভারতীয় সহকারী হাইকমিশনার হামলার শিকার মন্দিরগুলোর কমিটির লোকেদের সাথে এবং ভুক্তভোগী লোকজনের সাথে কথা বলেন। তবে তিনি সংবাদকর্মীদের সাথে কথা বলতে রাজি হননি।
 
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উলিপুর উপজেলা কমিটির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে (গবা) জানান, ভারতীয় সহকারী হাইকমিশনার ঘটনাস্থলের সার্বিক পরিস্থিতি এবং ক্ষয়ক্ষতির পরিমাণ দেখার জন্য উলিপুরে আসেন।
 
উল্লেখ্য, গত ১৪ অক্টেবর রাতে কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের পশ্চিম কালুডাঙ্গা ব্রাহ্মণ পাড়া দূর্গামন্দির, পশ্চিম কালুডাঙ্গা সার্বজনীন দূর্গা মন্দির, পশ্চিম কালুডাঙ্গা গোবিন্দ মন্দির, নেফড়া সার্বজনীন দূর্গা মন্দির ও থেতরাই ইউনিয়নের হোকডাঙ্গা ভারতপাড়া সার্বজনীন দূর্গা মন্দির ভাংচুর এবং পরের দিন ১৫ অক্টোবর রাতে বেগমগঞ্জ ইউনিয়নের একটি দূর্গা মন্দিরসহ ৮টি মন্দিরে দূর্বৃত্তরা হামলা চালিয়ে মন্দিরসহ প্রতিমা ভাংচুর, মন্দিরে অগ্নিসংযোগ ও মন্দির সংলগ্ন বাড়ি ঘর ভাংচুর এবং লুটপাট করে একদল দুর্বৃত্ত।
 
এ ব্যাপারে উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির জানান, মন্দিরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় উলিপুর থানা পুলিশ এখন পর্যন্ত ৬ টি মামলায় ২৬ জনকে আটক করেছেন। বাকীদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে বলেও জানান তিনি।

ধানক্ষেতে মিললো নিখোঁজ ইজিবাইক চালকের লাশ
                                  

খাইরুল  ইসলাম নিরব, ঝিনাইদহ :
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কোলা ইউনিয়নের মির্জাপুর গ্রামের যাত্রীছাউনীর পাশের ধান ক্ষেত থেকে নিখোঁজ হওয়া ইজিবাইক চালক ইকরামুলের লাশ অর্ধ গলিত অবস্থায় উদ্ধার করেছে কালীগঞ্জ থানা পুলিশ। মঙ্গলবার সকালে ওই গ্রামের কৃষক আব্দুস ছাত্তার তার জমিতে গেলে একটি লাশ দেখতে পাই। সেসময় স্থানীয়দের মাধ্যমে পুলিশকে জানানো হয়। পরে স্থানীয় কোলা ক্যাম্পের পুলিশ ঘটনাস্থলে যায়।
 
কোলা ক্যাম্পের এএসআই সামছুল আলম জানান, বিষয়টি জানার পর ঘটনাস্থলে আসি। পরে এঘটনা জানাজানি হলে ঝিনাইদহ সদর উপজেলার তেতুলবাড়িয়া গ্রামের মৃত ইসলাম মোল্লার ছেলে ইকরামুলের লাশ বলে সনাক্ত করেন তার বড় ভাই রুহুল আমিন।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুর রহমান মিয়া জানান, লাশটি সনাক্ত হয়েছে। ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ইং ১২ অক্টোবর মঙ্গলবার সকালে প্রতিদিনের ন্যায় নিজ গ্রাম তেতুলবাড়িয়া থেকে ঝিনাইদহ শহরের উদ্দেশ্যে ইকরামুল ইজিবাইক নিয়ে রওনা হয়। পরদিন ১৩ অক্টোবর নিহতের ভাই রবিউল ইসলাম ঝিনাইদহ সদর থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

৪ জন নিহতের ঘটনায় ৬৮ জনের বিরুদ্ধে মামলা
                                  

মাগুরা প্রতিনিধি :
মাগুরার জগদলে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে চার খুনের ঘটনার তিন দিন পর নিহতদের এক পক্ষ থেকে ৬৮ জনকে আসামি করে থানায় মামলা  দায়ের করেছে। মাগুরা সদর থানায়  গতকাল (সোমবার) দুপুরে মামলাটি দায়ের করেছেন নিহত সবুর মোল্লা, কবির মোল্লা ও রহমান মোল্লা’র ভাই আনোয়ার হোসেন মোল্লা।

প্রতিপক্ষের নিহত ইমরান হোসেন হত্যার ঘটনায় এখনো কোনো মামলা দায়ের হয়নি। তবে তাঁর মা ফরিদা বেগম বাদী হয়ে থানায় মামলা করবেন বলে জানিয়েছেন।

মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মঞ্জুরুল আলম জানান, চারজনের মধ্যে সবুর মোল্লা, কবির মোল্লা ও রহমান মোল্লা খুনের ঘটনায় তাঁর ভাই আনোয়ার হোসেন মোল্লা বাদী হয়ে তাঁর তিন ভাইকে হত্যার ঘটনায় ৬৮ জনকে আসামি করে দুপুরে সদর থানায় মামলা দায়ের করেছেন। এই মামলায় প্রধান আসামি করা হয়েছে জগদলের তিন নম্বর ওয়ার্ডের ইউপি মেম্বর নজরুল ইসলামকে। এছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ১০ থেকে ১৫ জনকে।

আগামী ১১ নভেম্বর মাগুরা সদর উপজেলার ১৩টি ইউনিয়নে অনুষ্ঠিত হতে যাওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীতা নিয়ে সদর উপজেলার জগদল ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের বর্তমান মেম্বর নজরুল ইসলাম ও প্রতিপক্ষ সামাজিক দলের প্রার্থী সৈয়দ হাসান-এর সমর্থদের মধ্যে গত শুক্রবার বিকালে সংঘর্ষ হয়। এই সংঘর্ষে বর্তমান মেম্বর নজরুল ইসলাম-এর সমর্থকদের হামলায় প্রতিপক্ষের সবুর মোল্লা, কবির মোল্লা ও রহমান মোল্লা’র নামে তিন ভাই নিহত হয়। অন্য মেম্বর প্রার্থী সৈয়দ হাসান আলী পক্ষের হামলায় নিহত হয় অন্য পক্ষের ইমরান হোসেন নামে এক যুবক। এই সংঘর্ষে আহত হয় উভয় পক্ষের ২০ জন।

মাদারীপুরে কালের কন্ঠের সাংবাদিককে অব্যাহতি দেয়ায় মানববন্ধন
                                  

মাদারীপুর প্রতিনিধি :
দৈনিক কালের কন্ঠের মাদারীপুর জেলা প্রতিনিধি সাংবাদিক আয়েশা সিদ্দিকা আকাশীকে গত ২৬ সেপ্টেম্বর কোন নোটিশ ছাড়াই অব্যবহতি দেয়ায় মানববন্ধন করেছেন জেলার সকল সাংবাদিক সহ বিভিন্ন সমাজিক সংগঠন। রোববার সকাল ১১ টায় মাদারীপুর জেলা প্রেসক্লাবের সমানে অনুষ্ঠিত মানববন্ধনে জেলার পাঁচ উপজেলার সকল সাংবাদিক সংগঠন এর সাংবাদিকবৃন্দ সহ জেলার বিভিন্ন সমাজিক সংগঠন এবং স্বেচ্ছাসেবক সংগঠন এর পাঁচ শতাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে জেলার সাংবাদিক নেতারা এবং অন্যান্য সংগঠনের নেতারা জানান, মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক প্রেস কাউন্সিল পদক প্রাপ্ত এবং জেলার প্রথম নারী সাংবাদিক হিসেবে স্বীকৃতি পেয়েছেন আয়েশা সিদ্দিকা আকাশী। তার লিখনির মাধ্যমে ফুটে উঠে সমাজের অসংগতি, অবিচার, অন্যায়। বিশেষ করে অসহায় ও নিপিড়ীত নারীদের প্রতি তার রয়েছে সজাগ দৃষ্টি। মানবিক কাজের মধ্যদিয়ে তিনি একজন মানবিক সাংবাদিক হিসেবে জেলায় পরিচিতি লাভ করেছেন। দৈনিক কালেরকন্ঠ পত্রিকা কর্তৃপক্ষের হঠাৎ এমন সিদ্ধান্তে দুঃখ ও ক্ষোভ প্রকাশ করছেন। আগামী এক সপ্তাহের মধ্যে যদি আয়েশা আকাশীকে যদি স্বপদে বহাল না করা হয় তাহলে, দৈনিক কালেরকন্ঠ পত্রিকা বয়কট করবেন তারা। কোন হকারকে কালের কন্ঠ পত্রিকা বিক্রি করতে দেয়া হবে না। মাদারীপুরের কোন সাংবাদিক কাজ করতে পারবে না বলে ঘোষণা দেয়া হয়।

হাজীগঞ্জে ৫০ পিস ইয়াবা ও জাল টাকাসহ আটক ১
                                  

হাজীগঞ্জ প্রতিনিধি :
চাঁদপুরের হাজীগঞ্জে ইয়াবা ও জাল টাকাসহ তানভীর হোসেন (৪৫) নামে এক যুবককে আটক করেছে থানা পুলিশ। শনিবার সন্ধায় হাজীগঞ্জ পশ্চিম বাজার চৌরাস্তা এলাকার তাজু দারোগার বাড়ীর সামনে থেকে তাকে আটক করা হয় ।

আটককৃত ব্যক্তি হাজীগঞ্জ উপজেলার ৪নং কালচোঁ ইউনিয়নের রামপুর এলাকার নওহাটা গ্রামের মৃত আবদুর রশিদ মজুমদারের ছেলে ।

হাজীগঞ্জ থানার এএসআই রেজাউল করিম বলেন, অফিসার ইনসার্জ হারুনুর রশিদের নির্দেশে গোপন সংবাদের ভিত্তিতে প্রায় ৩ ঘন্টা ওঁতপেতে অপেক্ষা করে তাকে আটক করতে সক্ষম হই । এ সময় তার কাছ থেকে ৫০ পিস ইয়াবা, ১৯ হাজার টাকার জাল নোট ও ১টি মোটরসাইকেল জব্দ করা হয়। এ সময় আমার সাথে অভিযানে অংশ গ্রহন করেন এসআই মোশারফ, এএসআই আ: মজির, আখের ও সাইফুল ইসলাম।

হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ বলেন, তার বিরুদ্ধে মাদক ও মুদ্রা নিয়ন্ত্রন আইনে মামলার প্রস্তুতি চলছে।

তানোরে আওয়ামীলীগের সভা পন্ড
                                  

তানোর(রাজশাহী) প্রতিনিধি :
রাজশাহীর তানোরে আওয়ামীলীগের একাংশের বিক্ষুব্ধ নেতাকর্মী ও পুলিশি বাধায় উপজেলা আওয়ামী লীগের সভা পন্ড হয়েছে। এ ঘটনায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।
জানা গেছে, তানোরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের নামের তালিকা প্রণয়নের জন্য উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শনিবার তানোর পৌরসভা হলঘরে বিশেষ বর্ধিত সভা আহবান করা হয়। এদিকে শনিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী ও সম্পাদক আব্দুল্লাহ্ আল-মামুন সভায় যোগদিতে আসলে তানোর থানার মোড়ে এসব বিক্ষুব্ধ নেতাকর্মীরা তাদের গাড়ীর সামনে ব্যারিকেড দেয়। এ সময় পুলিশ এসে বিক্ষুব্ধ নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে এবং তাদের গাড়ি ফেরত পাঠিয়ে দেয়।

এদিকে রাজশাহী ফেরার পথে কাশিম বাজার মোড়ে সংক্ষিপ্ত পথসভা করে রাজশাহীর উদ্দেশ্যে রওয়ানা দেন। উক্ত পথ সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী, সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম-সম্পাদক আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক রাকিবুল সরকার পাপুল, সরনজাই ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান আব্দুল মালেক, সম্পাদক আনোয়ার সাদাত, কাঁমারগা ইউপি চেয়ারম্যান মসলেম উদ্দিন প্রামানিক, পাঁচন্দর ইউপি আওয়ামী লীগের সম্পাদক বিজেন কর্মকার, মুন্ডুমালা পৌর মেয়র সাইদুর রহমান, রেজাউল ইসলাম, শরিফুল ইসলাম, রফিকুল ইসলাম ও পারভেজ প্রমুখ।

সাপের কামড়ে স্কুলছাত্রীর মৃত্যু
                                  

কুষ্টিয়া প্রতিনিধি :
কুষ্টিয়ার দৌলতপুরে সাপের কামড়ে সোনিয়া খাতুন (১৪) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। শনিবার ভোরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহতের বাবা জালাল উদ্দিন বিষয়টি জানিয়েছেন।

সোনিয়া উপজেলার দৌলতপুর ইউনিয়নের দক্ষিণ দাড়েরপাড়া এলাকার গ্রামপুলিশ জালাল উদ্দিনের মেয়ে। সোনিয়া ডিজিএম মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ছিলো।

জালাল উদ্দিন জানান, শুক্রবার রাতের খাবার খেয়ে নানির সঙ্গে ঘুমিয়ে ছিল সোনিয়া। ঘুমন্ত অবস্থায় মধ্যরাতে তাকে সাপে কামড় দেয়। যন্ত্রণায় ছটফট করতে থাকলে আমরা বুঝতে পারি তাকে সাপে কামড় দিয়েছে। এরপর তাকে দ্রুত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ভোরের দিকে সোনিয়া মারা যায়।

ধুনটে গৃহবধু ও ভিক্ষুকের লাশ উদ্ধার : আটক ১
                                  

বগুড়া  প্রতিনিধিঃ
বগুড়ার ধুনটে স্বপ্না খাতুন নামের এক গৃহ বধুর ও মনছের আলী নামের এক মানসিক ভারমাস্যহীন ভিক্ষুকের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ।

থানা সুত্রে জানা গেছে, পারিবারিক কলহের জের ধরে ধুনট সদর ইউনিয়নের চালাপাড়া পুর্বপাড়া গ্রামের মুদি দোকানী বাহেজ আলী তার স্ত্রী স্বপ্না খাতুনকে (৪০) শুক্রবার গভীর রাতে মারধর করে। এক পর্যায়ে স্বপ্না খাতুন জ্ঞান হারিয়ে ফেলে। বাহেজ আলী তার স্ত্রীকে শনিবার ভোর ৫ টার দিকে ধুনট হাসপাতালের নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে থানা পুলিশ স্বপ্নার লাশ উদ্ধার করে ও স্বামী বাহেজ আলীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে

অপর দিকে একই দিন সকাল ৭টার দিকে ধুনট পৌর এলাকার খাদ্য গুদামের দক্ষিণ পাশের এক পরিত্যক্ত পুকুরে একটি ভাসমান লাশ দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। খবর পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে। পরে উপজেলার নলডাঙ্গা গ্রামের মর্জিনা খাতুন এসে লাশ দেখে শনাক্ত করে যে এটি তার বাবা মানসিক ভারসাম্যহীন ভিক্ষুক মুনছের আলী (৭০)।

মর্জিনা জানান, তারা মা মারা যাওয়ার পর বাবা মনছের আলী তার বাড়িতেই থাকতো। সে মানষিক ভারসাম্য হীন হয়ে মাঝে মাঝে বাড়ি থেকে পালিয়ে গিয়ে ভিক্ষাবৃত্তি করতো। তাকে কঠোর নজর দারির মধ্যে রাখার পরেও গত ২৯ সেপ্টেম্বর উধাও হয়। বিভিন্ন জায়গায় খোঁজ খুজি করে তাকে পাওয়া যায়নি। এঘটনায় বগুড়া অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ধুনট থানার ওসি (তদন্ত) জাহিদুল ইসলাম গৃহবধু ও বৃদ্ধ ভিক্ষকের লাশ উদ্ধার করার কথা স্বীকার করে বলেন, গৃহ বধু স্বপ্না খাতুন তার স্বামীর নির্যাতনে মারা গেছে। কারন সুরতহাল রির্পোট  তৈরী করার সময় ওই গৃহবধুর শরীরে বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন পাওয়ায় জিজ্ঞাসাবাদের জন্য তার স্বামী বাহেজ আলীকে আটক করা হয়েছে এবং বৃদ্ধ মনছের আলীর পরিবারের কোন অভিযোগ নাই। তবে ওই দুটি লাশের ময়না তদন্তের জন্য বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের প্রেরণ করা হয়েছে।

পটুয়াখালীতে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
                                  

দুলাল কৃষ্ণ নন্দী, পটুয়াখালী জেলা প্রতিনিধি :
পটুয়াখালী জেলার বাউফল উপজেলার কনকদিয়া ইউনিয়নে বীরপাশা গ্রামের হাসি বেগম(১২) নামের এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে বাউফল থানা পুলিশ। জানা যায়, বাউফল উপজেলার বীরপাশা গ্রামের নজরুল ইসলামের মেয়ে হাসি বেগম জয়ঘোড়া নূর মোহাম্মদ সিদ্দিকী দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ছিল।

হাসির বোন খুশি স্থানীয় সাংবাদিকদের জানান, গত শুক্রবার রাত আনুমানিক ৯টার দিকে বোন হাসিকে রান্নাঘরের আড়ার সংঙ্গে গলায় দড়ি লাগানো অবস্থায় ঝুলতে দেখে ডাক চিৎকার করেন, তার ডাক চিৎকার শুনতে পেয়ে আশে পাশের লোকজন এসে পুলিশকে খবর দিলে রাত ১১ টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করেন।

বাউফল থানার ওসি আল মামুন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শনিবার হাসির লাশ ময়না তদন্তের জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সম্প্রতি হাসির মা রুনু বেগম স্থানীয় জয়নাল হোসেন নামে এক ব্যক্তির সঙ্গে বিয়ে বসেন। বিষয়টি হাসি মন থেকে মানতে পারেনি তাই অভিমান ও ক্ষোভে আঅ¥হত্যার পথ বেছে নিয়েছে।

ঈশ্বরদীতে যুবককে বেঁধে হত্যা করল মাদকসেবী
                                  

ঈশ^রদী (পাবনা) প্রতিনিধি :
মাদক সেবনে বাঁধা দেওয়ায় পাবনার ঈশ্বরদীতে বিপ্লব ফকির (২৪) নামে এক যুবককে সারারাত বেঁধে রেখে পিটিয়ে নির্মমভাবে হত্যার ঘটনা ঘটেছে। গতকাল সকাল ১১টায় চিকিৎসাধীন অবস্থায় বিপ্লব মারা যায়। নিহত বিপ্লব উপজেলার পাকশী ইউনিয়নের চররুপপুর জিগাতলা গ্রামের পান্না ফকিরের ছেলে। পূর্ব শত্রুতার জেরে সারারাত বেঁধে রেখে হত্যার ঘটনাটি ঘটেছে বলে নিশ্চিত করেন রুপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতিকুল ইসলাম।

তিনি বলেন, নিহত বিপ্লবের সাথে কিছুদিন পূর্বে প্রতিবেশি পলাশ ফকিরের ছেলে শান্ত (২৩) এর কথা কাটাকাটি হয়। সে সময় নিহত বিপ্লবের চাচা রতন শান্তকে চড় থাপ্পড় মারে। সে সময়ই শান্ত বিপ্লব ও রতনকে খুনের হুমকি দেয়।

তিনি জানান, শুক্রবার রাত ৯টায় শান্ত কৌশলে মোবাইল ফোনে বিপ্লবকে ডেকে নেয়। এরপর পার্শ্ববর্তী জিগাতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাদে তাকে মুখ বেঁধে রেখে সারারাত ব্যাপক নির্যাতন চালায়। রাতে অনেক খোঁজাখুঁজি করেও বিপ্লবের পরিবার তাকে খুঁজে পায়নি। সকালে প্রতিবেশী জ্যোৎস্না নামে এক মহিলাকে শান্ত নিজেই বলে বিপ্লব স্কুলের ছাদে আছে।

নিহত বিপ্লবের বাবা পান্না ফকির বলেন, আমার ছেলে ও ভাই রতন আসামি শান্ত ও তার কয়েক বন্ধুকে মাদক সেবনে বাঁধা দিয়েছিল। সে কারণের শান্ত তাদের উপর ক্ষিপ্ত ছিল। প্রতিবেশীর মাধ্যমে খবর পেয়ে সকাল ৮টায় স্কুলের ছাদ থেকে বিপ্লবকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হলে সকাল ১১টায় চিকিৎসাধীন অবস্থায় সেখানেই সে মারা যায়। তিনি জানান, বিপ্লবের সারা শরীরে অনেক আঘাতের চিহ্ন রয়েছে।

এদিকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শান্তর বড় ভাই তহিদুলকে (২৭) পুলিশ গ্রেফতার করেছে। অভিযুক্ত শান্ত ও পার্শ্ববর্তী আব্দুল গাফফারের ছেলে আলামিন ঘটনার পর থেকেই পলাতক। নিহত বিপ্লব পেশায় রাজমিস্ত্রি ছিল, তার ১ বছর বয়সী একটি পুত্র সন্তান রয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ জানান, খবর পেয়ে নিহত বিপ্লবের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে। লাশ ময়নাতদন্তের পাবনা মর্গে পাঠানো হবে। খুনের পুরো বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে। অভিযুক্ত আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।


কুষ্টিয়ার কুমারখালীতে ৫১টি প্রথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই
                                  

কুষ্টিয়া প্রতিনিধি :
কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় ১৪৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। তার মধ্যে দীর্ঘদিন ধরে ৫১টি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। সেই সাথে সহকারী শিক্ষকের ৪৬টি ও দফতরি কাম প্রহরীর ৩টি পদ শূন্য রয়েছে। আবার প্রতিটি বিদ্যালয়ে ন্যূনতম ৪ জন শিক্ষক থাকার বিধান থাকলেও উপজেলার বিভিন্ন এলাকার বিদ্যালয়গুলোতে ২-৩ জন শিক্ষক রয়েছেন। এতে পাঠদানের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, কর্মরত শিক্ষকরা বার্ষিক নিয়মিত ছুটি, মাতৃত্বকালীন ছুটি এবং পিটিআই ট্রেনিংসহ উপজেলার রিসোর্স সেন্টারে বিভিন্ন ট্রেনিংয়ে ব্যস্ত রয়েছেন। দাফতরিক কাজে অনেক প্রধান শিক্ষককে ব্যস্ত থাকতে হয়। এতে অনেক বিদ্যালয়ে স্বল্প শিক্ষক দিয়ে কয়েকটি শিফটে ক্লাস চালিয়ে নেওয়া কষ্টসাধ্য হয়ে যাচ্ছে।

উপজেলার পান্টি বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, পীতামবরবশী, লক্ষ্মীপুর, জোতমোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি বিদ্যালয় ঘুরে দেখা গেছে, বিদ্যালয়ের শিক্ষকের পদ থাকলেও শিক্ষক নেই। ব্যক্তিগত সুযোগ-সুবিধার জন্য ডেপুটেশন নিয়ে অনেকে অন্য প্রতিষ্ঠানে চাকরি করছেন। কেউ আবার বছরের পর বছর মেডিকেল ছুটি কাটাচ্ছেন। ফলে শিক্ষক-স্বল্পতায় ব্যাহত হচ্ছে মানসম্মত পাঠদান। এছাড়া প্রধান শিক্ষক বিহীন স্কুলগুলোতে সহকারী শিক্ষকরা ইচ্ছামতো যাওয়া-আসা করেন বলে অভিযোগ রয়েছে।

পান্টি ইউনিয়নের পীতামবরবশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মশিউর রহমান বলেন, বর্তমানে বিদ্যালয়ে ২৩০ জন শিক্ষার্থী আছেন। শিক্ষক নিয়োগের ৭টি পদের বিপরীতে আমিসহ মাত্র ২ জন শিক্ষক রয়েছেন। প্রায় ২০ বছর বিদ্যালয়ে শিক্ষক নেই। খুব বিপাকে আছি।  

যদুবয়রা ইউনিয়নের লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ২৬৭ জন।  শিক্ষকের ৯টি পদ আছে। বিপরীতে ৫ জন শিক্ষক আছেন। শিক্ষক সংকট থাকায় শিক্ষার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

স্থানীয়রা ও অভিভাবকরা জানান, অনেক শিক্ষকই গ্রামীণ স্কুলগুলো থেকে শহরে বদলির চেষ্টায় ব্যস্ত থাকেন। যাতায়াতের সুব্যবস্থা থাকার পরও গ্রামে স্থায়ী হচ্ছেন না।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন সহকারী শিক্ষক জানান, ৫০০ কিংবা তার চেয়েও বেশি শিক্ষার্থীকে মাত্র ২-৩ জন শিক্ষক দিয়ে পাঠদান করাতে হয়। এতে পাঠদানে অনেক ভোগান্তি পোহাতে হয়। শিক্ষার্থীরা মানসম্মত শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, উপজেলার ১৪৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ৩২ হাজার ২৭৬ জন শিক্ষার্থী লেখাপড়া করছে। তাদের মধ্যে ছাত্র ১৫ হাজার ৩২৯ জন এবং ছাত্রী ১৬ হাজার ৯৪৭ জন ।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠানগুলো সবে খুলেছে আর আমি সদ্য যোগদান করেছি। শিক্ষক স্বল্পতায় পাঠদান ব্যাহত হচ্ছে এমন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে যেখানে বেশি শিক্ষক আছেন, সেখান থেকে ডেপুটেশন করে শিক্ষক স্বল্প প্রতিষ্ঠানে দেওয়া হবে।

দিরাইয়ে বজ্রপাতে জেলে নিহত
                                  

দিরাই প্রতিনিধি:
সুনামগঞ্জের দিরাই উপজেলার কালিয়ারগোটা হাওরে মাছ ধরার সময় হঠাৎ বজ্রপাতে এক জেলে নিহত এবং একজন আহত হয়েছে। নিহত ব্যক্তির নাম মো হায়াতুন মিয়া(৪০)

তিনি দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের কার্তিকপুর গ্রামের মালি হোসেনের ছেলে। আহতের নাম মো. ইসহাক মিয়া তিনি ও একই গ্রামের তারা মিয়ার ছেলে। আজ শনিবার ভোররাতে কালয়ারগোটা হাওরে মাছ ধরার সময় বজ্রপাতে এ হতাহতের ঘটনাটি ঘটে।

খবর পেয়ে চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার তালুকদার ঘটনাস্হলে গিয়ে নিহতের স্বজনদের শান্তনা দিয়েছেন। আহত ব্যক্তিকে দিরাই উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে চরনারচর ইউপি চেয়ারম্যান রতন কুমার তালুকদার বজ্রপাতে নিহত ও আহতের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


   Page 1 of 312
     গ্রাম বাংলা
কুষ্টিয়া লালন শাহ মাজার মাঠ সংলগ্ন কালী নদী থেকে লাশ উদ্ধার
.............................................................................................
তানোরে অসুস্থ বিশ্বনাথের পাশে সমাজসেবক সুজন
.............................................................................................
আশুগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের
.............................................................................................
কালিহাতী প্রেসক্লাবের কমিটি বিলুপ্ত ঘোষণা
.............................................................................................
ক্ষতিগ্রস্থ মন্দির পরিদর্শনে ভারতীয় সহকারী হাইকমিশনার
.............................................................................................
ধানক্ষেতে মিললো নিখোঁজ ইজিবাইক চালকের লাশ
.............................................................................................
৪ জন নিহতের ঘটনায় ৬৮ জনের বিরুদ্ধে মামলা
.............................................................................................
মাদারীপুরে কালের কন্ঠের সাংবাদিককে অব্যাহতি দেয়ায় মানববন্ধন
.............................................................................................
হাজীগঞ্জে ৫০ পিস ইয়াবা ও জাল টাকাসহ আটক ১
.............................................................................................
তানোরে আওয়ামীলীগের সভা পন্ড
.............................................................................................
সাপের কামড়ে স্কুলছাত্রীর মৃত্যু
.............................................................................................
ধুনটে গৃহবধু ও ভিক্ষুকের লাশ উদ্ধার : আটক ১
.............................................................................................
পটুয়াখালীতে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
.............................................................................................
ঈশ্বরদীতে যুবককে বেঁধে হত্যা করল মাদকসেবী
.............................................................................................
কুষ্টিয়ার কুমারখালীতে ৫১টি প্রথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই
.............................................................................................
দিরাইয়ে বজ্রপাতে জেলে নিহত
.............................................................................................
প্রয়াস সম্মাননায় ভূষিত হলেন কবি-বিজ্ঞানী-লালন গবেষক ড. আজাদুর রহমান
.............................................................................................
অল্পের জন্য রক্ষা পেল এমপি শিউলি আজাদ
.............................................................................................
একই বিদ্যালয়ের ২ শিক্ষার্থী করোনায় আক্রান্ত
.............................................................................................
গলা কেটে ছেলেকে হত্যা করলেন মা
.............................................................................................
৩৯ দিন ধরে ফেরি সার্ভিস বন্ধ: দুর্ভোগে ২১ জেলার মানুষ
.............................................................................................
আগুনে পুড়ে ছাই হলো ৫ দোকান
.............................................................................................
ফরিদপুরে পদ্মা নদী সংরক্ষণ বাধের সিসি ব্লকে ধ্বস
.............................................................................................
উদ্বোধনের অপেক্ষায় দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পায়রা সেতু
.............................................................................................
ধাওয়া খেয়ে মৃত্যুর ঘটনায় ৪ পুলিশ সদস্য ক্লোজড
.............................................................................................
কুড়িগ্রামে চার শতাধিক চরে বসেছে কাশফুলের মেলা
.............................................................................................
পটুয়াখালীতে আখ চাষে বাম্পার ফলন
.............................................................................................
উন্নয়নের ধারাবাহিকতায় পাল্টে যাচ্ছে দক্ষিণাঞ্চল
.............................................................................................
সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে সর্বাত্মক ক্ষমতা দেয়া হবে: ডা: মোঃ এনামুর রহমান
.............................................................................................
কুষ্টিয়ায় পুজা মন্ডবে মূর্তি ভাঙচুর
.............................................................................................
বরগুনায় দুই শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার
.............................................................................................
ভূমিহীনদের দখলে থাকা জায়গা প্রভাবশালীদের নামে লিজ দেয়ার অভিযোগ
.............................................................................................
বিপিএলের তিন ফুটবলারকে পুরস্কৃত করছে বিএসজেসি
.............................................................................................
ব্রাহ্মণবাড়িয়ায় যৌতুকের না পেয়ে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ
.............................................................................................
নোয়াখালীতে ৯ ইউনিয়নে আ.লীগ প্রার্থী, ৪টিতে বিদ্রোহী প্রার্থীর জয়
.............................................................................................
নদী ভাঙনে দিশেহারা সরাইলের শতাধিক পরিবার
.............................................................................................
পানির সঙ্গে অ্যাসিড মিশিয়ে স্বামীকে হত্যা
.............................................................................................
বিলুপ্তির পথে প্রাকৃতিক সৌন্দর্যের সাদা বক
.............................................................................................
নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার তুরাগ নদে, নিহত ১
.............................................................................................
নোয়াখালীতে স্কুলছাত্রের আত্মহত্যা
.............................................................................................
কুমিল্লায় সড়কে ঝরলো ৩ প্রাণ
.............................................................................................
লক্ষ্মীপুরে স্কুলছাত্রের আত্মহত্যা
.............................................................................................
নবীনগরে খাস জায়গা দখল করে ভবণ নির্মাণ
.............................................................................................
১২ বছর ধরে শিকলে বাঁধা শহিদুল!
.............................................................................................
তাজমহলের আদলে নির্মিত হচ্ছে দৃষ্টি নন্দন মসজিদ
.............................................................................................
জাফলং রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন
.............................................................................................
পটুয়াখালীর শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চলছে খোলার প্রস্তুতি
.............................................................................................
কুমিল্লায় ট্রাকচাপায় নিহত ৩
.............................................................................................
জুয়া খেলে ফেরার পথে জুয়াড়ির মৃত্যু
.............................................................................................
সহকর্মীর শ্লীলতাহানির চেষ্টা, অভিযুক্ত শিক্ষক বরখাস্ত
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া
যুগ্ম সম্পাদক: প্রদ্যুৎ কুমার তালুকদার

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Dynamic Solution IT