রবিবার, ২৯ মে 2022 বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   জাতীয়
  সারাদেশে ১০ লাখ লিটার ভোজ্যতেল উদ্ধার; অভিযান অব্যাহত
  13, May, 2022, 10:01:24:AM

স্বাধীন বাংলা প্রতিবেদক
৪ দিনে ধরে সারাদেশে তেল চোরদের ডেরায় হানা দিয়ে এ পর্যন্ত ১০ লাখ ৪১ হাজার ৪২২ লিটার ভোজ্যতেল উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে সারাদেশে উদ্ধার অভিযান অব্যহত রয়েছে। দেশের বিভিন্ন এলাকায় স্বাধীন বাংলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে জানা গেছে, রোজার পর তেলের দাম বাড়বে- এমন আভাস পেয়ে দেশের বিভিন্ন জায়গায় অসাধু  ব্যবসায়ী তেল মজুত করতে শুরু করেন। এতে বাজারে ভয়াবহ তেলের সংকট দেখা দেয় ।

চুরি করে মজুদ রাখা সেসব তেল উদ্ধারে চলতি সপ্তাহে দেশজুড়ে অভিযান শুরু করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর পাশাপাশি প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীও এসব অভিযানে অংশ নেয় স্বতঃস্ফুর্ত অভিযান দেখে সারাদেশের জনতা জেগে ওঠে এবং বিভিন্ন তথ্য দিয়ে অভিযানিকদের সহয়তা করে। এভাবেই বেরিয়ে আসতে থাকে চড়া দামে বিক্রির জন্য তেল মজুদ রাখার প্রমাণ।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  জব্দ করা এসব তেল ন্যায্য দামে বিক্রি করা হচ্ছে সাধারণ মানুষের কাছে।

ঢাকা বিভাগ
রাজধানী ছাড়া এই বিভাগের ৭ জেলায় গত শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৫৫ হাজার ২১২ লিটার ভোজ্যতেল জব্দ করা হয়েছে। সেগুলো পরে ন্যায্যমূলে সাধারণ মানুষের কাছে বিক্রি করা হয়।

এর মধ্যে সবচেয়ে বেশি অবৈধ মজুদ পাওয়া যায় গাজীপুরে। এই জেলায় মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার মিলিয়ে ২৫ হাজার ৩১৬ লিটার তেল জব্দ করে বিক্রি করা হয়। শরীয়তপুরে পাওয়া যায় দ্বিতীয় সর্বোচ্চ ১৫ হাজার ৭০০ লিটার। মানিকগঞ্জে উদ্ধার হয়েছে ১১ হাজার লিটার।

নারায়ণগঞ্জে ১ হাজার ২৬০ লিটার, নরসিংদীতে ১ হাজার ২৪ লিটার, ফরিদপুরে ৭১২ লিটার এবং কিশোরগঞ্জে ২০০ লিটার উদ্ধার করা হয়।
অন্য ৬ জেলায় এ পাঁচদিনে তেলের কোনো অবৈধ মজুত পাওয়া যায়নি।

রাজশাহী বিভাগ
রাজশাহী বিভাগে গত ৫ দিনে সবচেয়ে বেশি ৩ লাখ ৭৫ হাজার ৬২৭ লিটার লুকিয়ে রাখা ভোজ্যতেল জব্দ করা হয়। এর মধ্যে রাজশাহী ও পাবনায় জব্দ হওয়া তেলের পরিমাণ বেশি।

রাজশাহীতে খুঁজে পাওয়া গেছে মোট ১ লাখ ৫৭ হাজার ৩৯ লিটার তেল। অবৈধভাবে মজুতের দায়ে গ্রেপ্তার করা হয় ৭ জনকে। জরিমানা করা হয় ১ লাখ ৯১ হাজার টাকা।
এর মধ্যে পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে মঙ্গলবার বিকেলে চারটি গুদাম ও একটি ট্রাক থেকে ৯২ হাজার ৬১৬ লিটার ভোজ্যতেল জব্দ করা হয়। এ ঘটনায় গ্রেপ্তার করা হয় পাঁচ জনকে।

পাবনার সদর, ঈশ্বরদী, সুজানগর, বেড়া ও সাঁথিয়ায় ৫ দিনে অভিযান চালিয়ে পাওয়া গেছে ১ লাখ ২৪ হাজার ১৩৭ লিটার তেল। ভোজ্যতেল: পাঁচ দিনে জব্দ সাড়ে ১০ লাখ লিটার

সিরাজগঞ্জে জব্দ হয়েছে ৪১ হাজার লিটার সয়াবিন তেল। জেলার উল্লাপাড়া, বেলকুচি ও সলঙ্গা থানা এলাকার বাজারগুলোতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এই অভিযান চালিয়ে ৬ ব্যবসায়ীকে সাজা দেয়।

বগুড়া প্রতিনিধি
বগুড়ায় অভিযানে পাওয়া গেছে ৪৩ হাজার ৫৯২ লিটার তেল।
এর মধ্যে বুধবার দিনব্যাপী বগুড়া সদর, গাবতলী ও কাহালু উপজেলায় তিনটি অভিযান চলে। এ দিন কাহালুতে সবচেয়ে বেশি ৭ হাজার লিটার, গাবতলীতে ৪ হাজার ৯০০ লিটার ও শহরের নামাজগড় এলাকায় লক্ষ্মী ট্রেডার্স নামে একটি দোকানে ৬৮৪টি বোতলজাত তেল জব্দ করা হয়।

পরদিন বগুড়ার শেরপুরের হাটখোলা রোড এলাকায় আনোয়ার হোসেন নামে এক ব্যবসায়ীর গুদাম থেকে মিলেছে ৩১ হাজার ৮ লিটার সয়াবিন তেল।

নাটোরের বড়াইগ্রাম, সদর উপজেলার নিচাবাজার ও স্টেশন বাজার এলাকায় অভিযান চালিয়ে ৫ হাজার ৩৫৯ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জের বটতলা হাট এলাকার মেসার্স কাজল স্টোর নামে একটি দোকানের গুদামে ৪ হাজার ৫০০ লিটার তেল পেয়ে দোকানমালিক আবু বাক্কার আলী কাজলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রংপুর বিভাগ
গত ৫ দিনে এই বিভাগের বিভিন্ন গুদাম থেকে ১ লাখ ৫৮ হাজার ৭২০ লিটার তেল জব্দ করা হয়েছে।

এর মধ্যে সবচেয়ে বেশি মজুদ পাওয়া গেছে ঠাকুরগাঁওয়ে, যার পরিমাণ ৭৯ হাজার ২৫০ লিটার।

রংপুরে ৬৭ হাজার ৩৬২ লিটার ভোজ্যতেল জব্দ করা হয়েছে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আরিফ মিয়া।

নীলফামারীর কিশোরগঞ্জ বাজারে একটি দোকানে মিলেছে ৭ হাজার লিটার তেল। দিনাজপুরে জব্দ করা তেলের পরিমাণ ৪ হাজার লিটার।

এছাড়া ৫ দিনে গাইবান্ধায় ৭০০ লিটার, পঞ্চগড়ে ৩২০ লিটার সয়াবিন তেল, কুড়িগ্রামে জব্দ করা হয়েছে ৮৮ লিটার তেল।

এই বিভাগে লালমনিরহাটে এখনও কোনো অভিযান হয়নি।


খুলনা বিভাগ
এই বিভাগে রাজশাহীর পর দ্বিতীয় সর্বোচ্চ ৩ লাখ ১৮ হাজার ৪৪৬ লিটার তেল জব্দ করা হয়েছে। জরিমানা করা হয়েছে ৪ লাখ ৩৫ হাজার টাকা।

এর মধ্যে সব থেকে বেশি তেল পাওয়া গেছে খুলনার বড়বাজারে। বৃহস্পতিবার দুপুরে বাজারের তিনটি প্রতিষ্ঠান থেকে পাওয়া যায় ২ লাখ ২২ হাজার ৬২০ লিটার খোলা তেল। এ বাজারে গত মঙ্গলবার আরেকটি গুদাম থেকে ৪০ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়।
এ সপ্তাহে বাগেরহাটে দুটি অভিযানে ৫ হাজার ৪১০ লিটার তেল জব্দ করে ৩ ব্যবসায়ীকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

ঝিনাইদহের কালীগঞ্জে বৃহস্পতিবার এক ব্যবসায়ীর গুদাম থেকে ৪২ হাজার ২৪ লিটার তেল জব্দ করেছে প্রশাসন।

যশোরে মঙ্গল ও বুধবার ৭ হাজার ৪১৮ লিটার তেল মজুদ করার দায়ে দুই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এছাড়া গত ১১ মে সাতক্ষীরার পুরাতন সাতক্ষীরা এলাকার সাকার মোড়ের শারমিন ডিপার্টমেন্টাল স্টোর ও সুলতানপুর বড়বাজারে অভিযান চালিয়ে ৯৭৪ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়।

মাগুড়া, কুষ্টিয়া, মেহেরপুর, নড়াইল ও চুয়াডাঙ্গা থেকে অভিযানের তথ্য পাওয়া যায়নি।

চট্টগ্রাম বিভাগ
শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৫ দিনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৫১ হাজার ৯৯৭ লিটার তেল উদ্ধারের পর ৮ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এর মধ্যে সবচেয়ে বেশি ২৩ হাজার ২২৫ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে চট্টগ্রামে।

জেলার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্ল্যাহ বলেন, ‘বাজারে তেল সরবরাহ স্বাভাবিক রাখতে আমরা নিয়মিত তদারকিমূলক কার্যক্রম অব্যাহত রেখেছি৷ ভোক্তাদের অধিকার রক্ষায় অবৈধ মজুতদারদের বিরুদ্ধে আমাদের অবস্থান।’

কুমিল্লায় ১৭ হাজার ৩৬৪ লিটার তেলের অবৈধ মজুত পাওয়া গেছে বলে জানিয়েছেন জেলার ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আছাদুল ইসলাম।

তিনি বলেন, ‘গত রোববার ২ হাজার ৫০০ লিটার, সোমবার ১ হাজার লিটার, বুধবার ৫ হাজার ৫০০ লিটার এবং বৃহস্পতিবার ৮ হাজার ৩৬৪ লিটার তেল জব্দ করে বিক্রি করা হয়।’

এছাড়া লক্ষ্মীপুরে ৬ হাজার লিটার, খাগড়াছড়িতে ৩ হাজার ৭০০ লিটার, ফেনীতে ৯২৮ লিটার, কক্সবাজারে ২৪০ লিটার, ব্রাহ্মণবাড়িয়ায় ৩৪০ লিটার এবং নোয়াখালীতে ২০০ লিটার তেল জব্দ করা হয়েছে।

ময়মনসিংহ বিভাগ
এই বিভাগের ৪ জেলায় এ কয় দিনে জব্দ করা হয় ৩০ হাজার ৬২ লিটার তেল। এর মধ্যে বৃহস্পতিবার ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ী বাজারে ২০ হাজার লিটার তেল পেয়ে মেসার্স সেলিম ওয়েল মিলকে ১০ হাজার টাকা ও আঠারবাড়ী ওয়েল মিলকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ময়মনসিংহের সহকারী পরিচালক নিশাত মেহের এসব তথ্য জানিয়েছেন।

বুধবার দুপুরে নেত্রকোণার মোহনগঞ্জ উপজলায় সদরের কাচারি রোডের মেসার্স মঙ্গল দত্ত ও পারুল ভান্ডার নামের দুটি ব্যবসা প্রতিষ্ঠানের গুদাম থেকে ৭৩২ লিটার বোতলজাত তেল জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

একইদিন বিকেলে কলমাকান্দা উপজেলার ব্যবসায়ী জহিরুল ইসলাম মোস্তফার গুদাম থেকে ৩ হাজার ৭০০ লিটার তেল জব্দ করা হয়।

শেরপুরের না‌লিতাবাড়ীতে বিক্রি না করে লুকিয়ে রাখা ৫ হাজার লিটার তেল জব্দ করা হয়। জেলার গাজীর খামার বাজারে সাথী স্টোর নামে একটি খুচরা বিক্রেতার দুইটি গুদাম ও বাসায় পাওয়া যায় আরও ৫ হাজার লিটার তেল।

জামালপুরের দুইটি দোকান থেকে বৃহস্পতিবার দুপুরে জব্দ করা হয় ৪ হাজার ৩৩০ লিটার সয়াবিন তেল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জামালপুরের সহকারী পরিচলাক আরিফুল ইসলাম বলেন, ‘এই দোকানগুলোতে তেল বিক্রি না করে বাজারে কৃত্রিম সংকট তৈরি করেছিল।’

বরিশাল বিভাগ
এই বিভাগে শনিবার থেকে এখন পর্যন্ত বিক্রি না করে লুকিয়ে রাখা ২৭ হাজার ৬৫৯ লিটার ভোজ্যতেল উদ্ধার করে জনসাধারণের মধ্যে বি‌ক্রি করা হয়েছে।

এ বিভাগে জেলার সংখ্যা ছয়টি, এর মধ্যে সবচেয়ে বেশি তেল উদ্ধার হয়েছে ঝালকাঠিতে। বরিশাল, বরগুনাত ও পিরোজপুরেও কিছু তেল পাওয়া গেছে। পটুয়াখালী ও ভোলায় কোনো লুকানো তেল পাওয়া যায়নি এ গত ৫ দিনে।

ঝালকা‌ঠির তামাকপ‌ট্টি এলাকায় সোমবার মনোজ স্টোরে অভিযান চালি‌য়ে ৭০০ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। দোকান মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং উদ্ধার করা তেল আগের দামে বিক্রি করা হয়।

মঙ্গলবারের অভিযানে অবৈধভাবে তেল মজুদ করার দায়ে ব্যবসায়ী গৌতম হালদারকে ৩০ হাজার টাকা ও বিমল রায় স্টোরকে ২ হাজার টাকা জ‍রিমানা করা হয়। গৌতমের গুদাম থেকে ১৩ হাজার ৭৪৬ লিটার তেল উদ্ধার করা হয়।

ভোক্তা সংরক্ষণ অ‌ধিদপ্তর ব‌রিশাল জেলার সহকা‌রী প‌রিচালক শাহ সোয়েব জানান, বৃহস্পতিবার রহমতপুর বাজারে ৬১৫ লিটার, বাটাজোর বাজারে ১ হাজার ২৩০ লিটার খোলা তেল উদ্ধার করা হয়। জনপ্রিয় স্টোর থেকে উদ্ধার করা হয় ২৬৪ লিটার মোড়ক জাত সয়াবিন তেল।

বুধবার হাটখোলা এলাকায় এক‌টি ব্যবসা প্রতিষ্ঠানে তিন ড্রাম তেল পাওয়া যায়। আগের দিন বিভিন্ন এলাকায় উদ্ধার হয় ৭০০ লিটার।

বরগুনা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস জানান, পাথরঘাটা বাজারে শাহিন স্টোরে বিক্রি না করে ৩ হাজার লিটার তেল লুকিয়ে রাখা হয়েছিল। এগুলো আগের দামে সাত দিনের মধ্যে বিক্রি করার নির্দেশ দেয়া হয়েছে।

এসব ঘটনায় দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী বাজারের কয়েকটি দোকানের গুদামে বৃহস্পতিবার অভিযান চালিয়ে ১০ হাজার ৪০৪ লিটার সয়াবিন ও পাম তেল জব্দ করা হয়েছে। সহকারী কমিশনার (এসিল্যান্ড) আল-মামুন স্বাধীন বাংলাকে জানান, এর মধ্যে ৭ হাজার ৫৪৮ লিটার সয়াবিন তেল ও ২ হাজার ৮৫৬ লিটার ছিল পাম তেল।

সিলেট
গত বুধবার থেকে ২ দিনে বিভাগের ৪ জেলা থেকে ২৩ হাজার ৬৯৯ লিটার তেল জব্দ করা হয়েছে। এসব তেল নতুন করে দাম বাড়ানোর আগের দামে বিক্রির পাশাপাশি মজুদকারীদের জরিমানা করা হয়।

সিলেট নগরের কালিঘাটে মাহের ব্রাদার্স নামে একটি প্রতিষ্ঠানের গুদাম থেকে মঙ্গলবার ‌৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। পরদিন কাজীটুলা এলাকায় কামাল ব্রাদার্স নামে প্রতিষ্ঠানের মালিক কামাল আহমেদের বাসা থেকে জব্দ করা হয় ৪ হাজার ৬৯৯ লিটার তেল। তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার চিনাকান্দি বাজারে অভিযান চালিয়ে ১ হাজার লিটার, দোয়ারাবাজার উপজেলায় ৬ প্রতিষ্ঠান থেকে ৮ হাজার লিটার তেল জব্দ করা হয়েছে।

মৌলভীবাজারের প্রায় ৪ হাজার লিটার তেল জব্দ করা হয়েছে দুদিনে। এর মধ্যে বড়লেখায় মেসার্স সামছু অ্যান্ড ব্রাদার্সের গুদামে থেকে ৩ হাজার ৫০০ লিটার তেল পাওয়া গেছে।

হবিগঞ্জে গত শনিবার থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত জেলা সদর, নবীগঞ্জ ও শায়েন্তাগঞ্জে তিনটি অভিযান চালানো হয়। এ সময় ৫০০ লিটার তেল জব্দ করা হয়। জরিমানা করা হয় ৮ জন ব্যবসায়ীকে।



   শেয়ার করুন
   আপনার মতামত দিন
     জাতীয়
জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচনে এহছানে এলাহী
.............................................................................................
সড়ক ও নৌবন্দরে ইজারাদাররা চাঁদাবাজি করে : শাহজাহান খান
.............................................................................................
নয়াদিল্লিতে বাংলাদেশ-ভারত পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠক স্থগিত
.............................................................................................
আবদুল গাফ্‌ফার চৌধুরীর লাশ দেশে পৌঁছেছে
.............................................................................................
এসডিজি অর্জনে অগ্রাধিকারমূলক সুবিধা অব্যাহত রাখার আহ্বান
.............................................................................................
কুমিল্লায় লাইনচ্যুত হল তেলবাহী ট্রেন
.............................................................................................
আজ ৪৪তম বিসিএস প্রিলি
.............................................................................................
ক্ষমার আওতায় আসছে টাকা পাচারকারীরা
.............................................................................................
জলবায়ু পরিবর্তনের অভিঘাতে সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত বাংলাদেশ : প্রধানমন্ত্রী
.............................................................................................
শেখ হাসিনাকে হত্যাচেষ্টাকারী মুফতি আব্দুল হাই গ্রেপ্তার
.............................................................................................
ফায়ার সার্ভিসের নতুন ডিজি হলেন ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন
.............................................................................................
ভূমি সেবায় কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘ভূমিসেবা পুরস্কার’
.............................................................................................
সেনাবাহিনীর চাকরি মেলার আয়োজন
.............................................................................................
পরিবার হলো মানুষের সংঘবদ্ধ জীবনের বিশ্বজনীন রূপ
.............................................................................................
এশীয় দেশগুলোর মধ্যে সবচেয়ে কম ঋণ বাংলাদেশের : স্থানীয় সরকার মন্ত্রী
.............................................................................................
২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
.............................................................................................
বাংলাদেশের বন্যায় ১৫ লাখের বেশি শিশু ঝুঁকিতে
.............................................................................................
রেলপথে যুক্ত হচ্ছে ৩ পার্বত্য জেলা
.............................................................................................
ঈদুল আজহার সম্ভাব্য তারিখ ঘোষণা আমিরাতে
.............................................................................................
বিএনপি নেতা মির্জা আব্বাসকে সিঙ্গাপুর নেওয়া হয়েছে
.............................................................................................
১০ বছরের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল, জামিন আবেদন
.............................................................................................
ড. ইউনূস ৪`শ কোটি টাকা দিলেন শ্রমিকদের, মামলা প্রত্যাহার
.............................................................................................
জলরাশিকে কাজে লাগাতে হবে দেশের অর্থনৈতিক উন্নয়নে : প্রধানমন্ত্রী
.............................................................................................
দুই দশকে ভয়াবহ বন্যায় বাংলাদেশ
.............................................................................................
সার্টিফিকেট অর্জন না করে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
.............................................................................................
যেখানেই হাত দিচ্ছি সেখানেই অনিয়ম : ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক
.............................................................................................
জমিদারি শেষ, ৬০ বিঘার বেশি ব্যক্তিগত জমি রাখার সুযোগ নেই
.............................................................................................
চা-শ্রমিক জনগোষ্ঠীর ইতিহাসে একটি রক্তস্নাত দিন আজ
.............................................................................................
সুনামগঞ্জের অবহেলিত আড়তপট্টি: ১৫ বছরেও লাগেনি উন্নয়নের ছুঁয়া
.............................................................................................
প্রখ্যাত সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক
.............................................................................................
ধামরাইয়ে কলেজ ছাত্রের রহস্যজনক মৃত্যু
.............................................................................................
গাফফার চৌধুরীর মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক
.............................................................................................
চলে গেলেন সাংবাদিক ও সাহিত্যিক আবদুল গাফ্‌ফার চৌধুরী
.............................................................................................
মালয়েশিয়াগামী ট্রলার থেকে ৩৩ রোহিঙ্গা উদ্ধার
.............................................................................................
নৌ নিরাপত্তা সপ্তাহ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী
.............................................................................................
র‌্যাব-পুলিশের মারামারির ঘটনায় তদন্ত কমিটি গঠন
.............................................................................................
বাংলাদেশ জলবায়ুগত মারাত্মক পরিণতির সম্মুখীন হতে পারে
.............................................................................................
বাংলাদেশ এগিয়ে গেলে তাদের ভালো লাগে না : প্রধানমন্ত্রী
.............................................................................................
কক্সবাজারে সরকার বহুমুখী উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করছে
.............................................................................................
এবার বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ
.............................................................................................
বন্যায় বিপর্যস্ত সিলেট
.............................................................................................
টিসিবির পণ্য আর ট্রাকে বিক্রি নয়
.............................................................................................
ড. এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা
.............................................................................................
পদ্মা সেতুর দুইপ্রান্তে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ম্যুরালের কাজ চলছে
.............................................................................................
পি কে হালদার কোন কোন দেশে টাকা রেখেছে, হাইকোর্ট জানতে চায়
.............................................................................................
এতো অধৈর্য হবেন না, পদ্মা সেতু উদ্বোধনের তারিখ দেবেন শেখ হাসিনা
.............................................................................................
৫০ কিলোমিটার বেগে ৮ বিভাগে ঝড়ের আভাস
.............................................................................................
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন গণতন্ত্রের ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি
.............................................................................................
জেলেদের জন্য ১৬হাজার ৭`শ ৫২টন ভিজিএফ বরাদ্দ
.............................................................................................
সাগরে ইলিশের আকাল, হতাশ জেলেরা
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া
যুগ্ম সম্পাদক: প্রদ্যুৎ কুমার তালুকদার

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Dynamic Solution IT